দৃষ্টি আকর্ষন
সব সময় সর্বশেষ সংবাদ জানতে দৈনিক দেশপ্রেম নিজে পড়ুন এবং অন্যকে পড়তে উৎসাহিত করুন ........... আপনার এলাকার যে কোন সংবাদ আমাদের ছবিসহ জানান-আমরা সেটি প্রকাশ করবো দৈনিক দেশপ্রেম পত্রিকায়, নিউজ পাঠান dailydeshprem@gmail.com এই ইমেইলে ............ আপনার পণ্যের খবর সকলের কাছে দ্রুত পৌছাতে দৈনিক দেশপ্রেম পত্রিকায় বিজ্ঞাপন দিন ..........
শিরোনাম :
বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার : বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে  ২২ জনের মৃত্যু, আক্রান্ত ৮৮৬ আনু মুহাম্মদ ও তার স্ত্রী করোনায় আক্রান্ত মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় এটিএন নিউজের ম্যানেজারসহ দুজনের মৃত্যু মাশরাফি বিন মর্তুজা নড়াইলে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর সহায়তার চেক হস্তান্তর করলেন সুনামগঞ্জের ধর্মপাশায় হিউম্যানিটির উদ্যোগে ৯০টি দুঃস্থ পরিবারের মাঝে গরুর মাংস বিতরণ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে একযুগ ধরে কোরবানি দিচ্ছেন যুবলীগ নেতা সরোয়ার শক্তিশালী চীনের নতুন বোমারু বিমান প্রতিকূল পরিবেশেও পরিচালনায় সক্ষম সুনামগঞ্জে ইসলামিক রিলিফের কুরবানীর মাংস বিতরণ সোনায় মোড়ানো নতুন আইফোন ১২ প্রো ভিক্টরি পিওর গোল্ড
বিশ্বকাপ র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়ে ব্রাজিল তিনে, বাংলাদেশ ১৮২ থেকে সোজা ১৮৭তম স্থানে

বিশ্বকাপ র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়ে ব্রাজিল তিনে, বাংলাদেশ ১৮২ থেকে সোজা ১৮৭তম স্থানে

স্পোর্টস ডেস্ক, ২০ সেপ্টেম্বর ২০১৯ইং (দেশপ্রেম রিপোর্ট): দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল ফুটবলের কারণে সারাবিশ্বে পরিচিত একটি দেশ। ফিফা বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। র‌্যাঙ্কিংয়েও তারা সবসময় সেরা দশের মধ্যেই দেখা যায় তাদের। ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিংয়েও তারা সেরা দশে রয়েছে। কিন্তু এক ধাপ অবনতি হয়েছে তাদের। সেলেসাওরা এখন আছে তৃতীয় অবস্থানে।

নতুন র‌্যাঙ্কিংয়ে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। ১৮২তম স্থান থেকে সোজা ১৮৭তম স্থানে নেমে গেছে জেমি ডে’র শিষ্যরা। অন্যদিকে, দক্ষিণ এশিয়ার দলগুলোর মধ্যে পাঁচ ধাপ এগিয়েছে নেপাল (১৬১), তিন ধাপ এগিয়েছে আফগানিস্তান (১৪৬), এক ধাপ এগিয়েছে ভুটান (১৮৫) ও পাকিস্তান (২০৩)। তবে এক ধাপ পিছিয়েছে মালদ্বীপ (১৫৩) ও ভারত (১০৪), দুই ধাপ পিছিয়েছে শ্রীলঙ্কা (২০২)।

র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ফ্রান্স। ক্রিশ্চিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন পর্তুগাল দল এক ধাপ উন্নতি করে উঠে এসেছে পাঁচ নম্বরে। দুই ধাপ উঠে স্পেন চলে এসেছে সাত নম্বরে। অন্যদিকে, ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দী দল আর্জেন্টিনা আছে ১০ নম্বরে।

আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ততম কয়েক সপ্তাহ শেষে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ফিফার নতুন র‌্যাঙ্কিং হালনাগাদ করা হয়েছে। এই সময়ে ৭৮টি প্রীতি, ৭৪টি মহাদেশীয় বাছাইপর্ব আর কাতার বিশ্বকাপের জন্য ৬০টি বাছাইপর্বের ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সবমিলিয়ে ২১২ ম্যাচ পর র‌্যাঙ্কিংয়ে পরিবর্তন আনা হলো।

প্রকাশিত নতুন তালিকায় যদিও শীর্ষ দশে কোনো পরিবর্তন হয়নি, তবে ১০ দলের মধ্যেই অবস্থানের কিছু অদলবদল হয়েছে। শীর্ষ দশে থাকা উরুগুয়েকে এক ধাপ নিচে নামিয়ে পাঁচে উঠে এসেছে পর্তুগাল। আর দুই ধাপ এগিয়ে সাতে আছে স্পেন। তবে শীর্ষে থাকা বেলজিয়াম, চারে থাকা ইংল্যান্ড ও দশে থাকা আর্জেন্টিনার অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

শীর্ষ বিশে থাকা নেদারল্যান্ডস তিন ধাপ এগিয়ে আছে ১৩তম স্থানে। এক ধাপ করে পিছিয়েছে ডেনমার্ক (১৪), জার্মানি (১৬)। তিন ধাপ পিছিয়েছে চিলি (১৭)। অবস্থান অপরিবর্তিত আছে সুইজারল্যান্ড (১১), মেক্সিকো (১২), সুইডেন (১৮), পেরু (১৯) ও সেনেগালের (২০)। এক ধাপ এগিয়ে ১৫তম স্থানে আছে ইতালি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© Copyright 2012 Daily Deshprem Design & Developed By Mahmud IT